ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

বিবিএস ক্যাবলস নতুন প্রকল্পে উৎপাদন বাড়বে

২০১৯ জানুয়ারি ০৯ ১২:০২:২৫
বিবিএস ক্যাবলস নতুন প্রকল্পে উৎপাদন বাড়বে

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি বিবিএস ক্যাবলস নতুন প্রকল্পের বাণিজ্যিক উৎপাদন শুরু করতে যাচ্ছে। আগামী ১২ জানুয়ারি প্রকল্পটির বাণিজ্যিক উৎপাদন শুরু হবে। প্রকল্পটি চালু হলে কোম্পানির বছরে প্রায় ৩৭ শতাংশ উৎপাদন বাড়বে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটি প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) এর মাধ্যমে উত্তোলিত অর্থ ও নিজস্ব অর্থ দিয়ে প্রকল্পটি বাস্তবায়ন করেছে। কোম্পানিটি প্রকল্প বাস্তবায়ন করতে ইতোমধ্যে নতুন মেশিন আমদানি করেছে।

নতুন মেশিন স্থাপনের পর বছরে কোম্পানিটির উৎপাদন ক্ষমতা ৩৭ শতাংশ বা ৬ হাজার ১০০ মেট্রিক টন বাড়বে। বর্তমানে কোম্পানিটির উৎপাদন ক্ষমতা রয়েছে ১৬ হাজার ৬০০ মেট্রিক টন। আর নতুন মেশিন স্থাপনের পর কোম্পানির মোট উৎপাদনের পরিমাণ দাঁড়াবে ২২ হাজার ৭০০ মেট্রিক টন। এতে কোম্পানিটির বছরে পণ্য বিক্রির পরিমাণ দাঁড়াবে প্রায় ১ হাজার ২০০ কোটি টাকার।

৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ এবং ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ টাকা ৮ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪ টাকা ৩১ পয়সা।

আর প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৫৭ পয়সা।

কোম্পানির মোট কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে রয়েছে ৩৩ দশমিক ৩৩ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে রয়েছে ১১ দশমিক ৯৬ শতাংশ শেয়ার আর ১ দশমিক ০২ শতাংশ শেয়ার রয়েছে বিদেশি বিনিয়োগকারীদের কাছে, আর সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৫৩ দশমিক ৬৯ শতাংশ।

শেয়ার বার্তা/ জে ভি

কোম্পানী সংবাদ এর সর্বশেষ খবর

উপরে