ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

রকিবুর রহমানই হচ্ছেন ডিএসইর পরিচালক

২০১৯ জানুয়ারি ০২ ১৫:২৭:৩৩
রকিবুর রহমানই হচ্ছেন ডিএসইর পরিচালক

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিনা প্রতিদ্বন্দ্বিতায় শেয়ারহোল্ডার পরিচালক হচ্ছেন বর্তমান পরিচালক রকিবুর রহমান।

জানা গেছে, দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) একজন শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনে অংশগ্রহণের জন্য ১ জানুয়ারি মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন ছিল। কিন্তু শেষ দিন পর্যন্ত ওই পদে বর্তমান পরিচালক রকিবুর রহমান ছাড়া অন্য কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেনি।

জানা গেছে, ডিএসইতে একজন শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনে আগামি ২৪ জানুয়ারি ভোটগ্রহনের তারিখ নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। বর্তমান পরিচালক রকিবুর রহমানের স্থলে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু ওই পদের নির্বাচনের জন্য রকিবুর রহমান ছাড়া অন্য কেউ মনোনয়নপত্রই সংগ্রহ করেনি। নির্বাচন কমিশনে মনোনয়নপত্র বাছাইয়ে বৈধতা পেলে রকিবুর রহমানই হবেন পরবর্তী শেয়ারহোল্ডার পরিচালক।

নির্বাচন পরিচালনার জন্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদকে চেয়ারম্যান করে ৩ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। নির্বাচন কমিশনের অন্য দুই সদস্য হলেন- হারুন সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হারুন-উর-রশিদ এবং এমঅ্যান্ডজেড সিকিউরিটিজ লিমিডেটের ব্যবস্থাপনা পরিচালক এম. মনজুর উদ্দিন আহমেদ।

নির্বাচনে অংশগ্রহনের জন্য আগামী ২৭ ডিসেম্বর থেকে ১ জানুয়ারির বিকাল সাড়ে ৫টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ এবং ২ জানুয়ারির বিকাল ৩টার মধ্যে মনোনয়নপত্র জমার দিন ধার্য করে নির্বাচন কমিশন।

মনোনয়নপত্র সংগ্রহের পর নির্বাচন না করতে ইচ্ছুকদের সরে দাঁড়াতে ১৩ জানুয়ারি বিকাল ৪টার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহারের সময় বেধে দেয়া হয়। একই দিন বিকাল সাড়ে ৫টার মধ্যে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

নির্বাচনে ভোটারদের চূড়ান্ত তালিকা আগামী ৩১ ডিসেম্বর প্রকাশ করা হয়।

শেয়ার বার্তা/ জে ভি

বিশেষ সংবাদ এর সর্বশেষ খবর

উপরে