ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

রোববার বিজয়ীদের বিওতে আসছে এসএস স্টিলের শেয়ার

২০১৮ ডিসেম্বর ২১ ১৬:২৩:৩৪
রোববার বিজয়ীদের বিওতে আসছে এসএস স্টিলের শেয়ার

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারি বিজয়ীদের মধ্যে আগামী ২৩ ডিসেম্বর শেয়ার বরাদ্দ সম্পন্ন করবে এস এস স্টিল লিমিটেড।

শেয়ার বরাদ্দ সম্পন্ন হলে আগামী জানুয়ারিতে কোম্পানিটি উভয় স্টক এক্সচেঞ্জে একযোগে লেনদেন শুরু করবে। সেন্ট্রাল ডিপোজিটারি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গত ২৯ নভেম্বর আইপিও আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দে লটারির ড্র আয়োজন করে এস এস স্টিল। আগামী ২৩ ডিসেম্বর লটারি বিজয়ীদের বিও অ্যাকাউন্টে শেয়ার বরাদ্দ সম্পন্ন করবে সেন্ট্রাল ডিপোজিটারি বাংলাদেশ লিমিটেড।

এর আগে পুঁজিবাজার থেকে ২৫ কোটি টাকা সংগ্রহে ২৮ অক্টোবর থেকে ৭ নভেম্বর বিনিয়োগকারীদের নিকট থেকে আবেদন সংগ্রহ করে কোম্পানিটি। গত ১৭ জুলাই নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন কোম্পানিটির আইপিও অনুমোদন করে।

কোম্পানির প্রসপেক্টাস সূত্রে জানা যায়, এস এস স্টিল পুঁজিবাজারে ২ কোটি ৫০ লাখ শেয়ার ছেড়ে ২৫ কোটি টাকা উত্তোলন করবে। এজন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।

পুঁজিবাজার থেকে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয় ও স্থাপন, ভবন নির্মাণ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন, ২০১৭ পর্যন্ত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির পুনঃমূল্যায়ন ছাড়া নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ও পুনঃমূল্যায়নসহ নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৫.৩৫ টাকা।

২০১৭ অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.২০ টাকা। গড় হারে ইপিএস হয়েছে ০.৮২ টাকা।

উল্লেখ্য, আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

শেয়রবার্তা / মামুন

আইপিও সংবাদ এর সর্বশেষ খবর

উপরে