ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫

জেনেক্স ইনফোসিসের চাঁদাগ্রহণ শুরু

২০১৮ নভেম্বর ১৯ ০৭:৪০:০৪
জেনেক্স ইনফোসিসের চাঁদাগ্রহণ শুরু

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) চাঁদাগ্রহণ শুরু করছে জেনেক্স ইনফোসিস লিমিটেড। ২৯ নভেম্বর পর্যন্ত তথ্যপ্রযুক্তি খাতের এ কোম্পানির প্রাথমিক শেয়ার কেনার আবেদন জমা দিতে পারবেন বিনিয়োগকারীরা।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)-এর ৬৫৬তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদনের করা হয়। ১০ টাকা অভিহিত মূল্যে দুই কোটি সাধারণ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে জেনেক্স ইনফোসিস। এ অর্থ কোম্পানির কল সেন্টার ব্যবসা সম্প্রসারণ, আংশিক ঋণ পরিশোধ ও আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহে খরচ করা হবে।

২০১৭ সালের ৩০ জুন জেনেক্স ইনফোসিস লিমিটেডের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৯৬ পয়সা। ভারিত গড়ে কোম্পানির ইপিএস দাঁড়িয়েছে ১ টাকা ৮৯ পয়সা।

জানা যায়, বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ উদ্যোক্তাদের গড়া জেনেক্স ইনফোসিস দেশের শীর্ষস্থানীয় একটি বিপিও (বিজনেস প্রসেস আউটসোর্সিং) প্রতিষ্ঠান। যুক্তরাজ্যভিত্তিক আইপিই গ্রুপের সঙ্গে ব্যবসায়িক অংশীদারিত্ব রয়েছে তাদের। ২০১৫ সালে অনলাইনে বিজ্ঞাপন সেবাদাতা প্রতিষ্ঠান গ্রিন অ্যান্ড রেড টেকনোলজিস অধিগ্রহণ করে তারা।

শেয়ারবার্তা / মামুন

আইপিও সংবাদ এর সর্বশেষ খবর

উপরে