ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫

ইষ্টার্ণ হাউজিংয়ের কম খরচে নতুন প্রকল্পের প্রস্তুতি

২০১৮ নভেম্বর ০৮ ১৫:১৭:০২
ইষ্টার্ণ হাউজিংয়ের কম খরচে নতুন প্রকল্পের প্রস্তুতি

রাজধানীর এয়ারপোর্ট এলাকার উত্তরখানে কম খরচে ২৫০টি এপার্টমেন্ট প্রকল্প শুরু করা হবে বলে জানিয়েছেন ইষ্টার্ণ হাউজিংয়ের চেয়ারম্যান মনজুরুল ইসলাম। এছাড়া জহুরুল ইসলাম সিটি-২ তৈরির জন্যেও কাজ করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (০৮ নভেম্বর) মহাখালীর রাওয়া কনভেনশন হলে ইষ্টার্ণ হাউজিংয়ের ৫৪তম বার্ষিক সাধারন সভায় (এজিএম) এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ৩২১ একর জমিতে জহুরুল ইসলাম সিটি-২ তৈরির প্রকল্প হাতে নেওয়া হয়েছে। ইতিমধ্যে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) থেকে অনুমোদন পাওয়া গিয়েছে। আর জহুরুল ইসলাম সিটি এলাকায় বৈদ্যুতিক খুঁটি, বৈদ্যুতিক তারসহ প্রায় তিন কিলোমিটার রাস্তা নির্মাণ করা হয়েছে। এছাড়া আলোচ্য বছরে তিনটি প্রকল্প এলাকায় ৩৭.৯৫ বিঘা জমির উন্নয়ন কাজ করা হয়েছে বলে জানান মনজুরুল ইসলাম।

তিনি আরও বলেন, ২০১৬-১৭ অর্থবছরে ইষ্টার্ণ হাউজিংয়ের টার্নওভার ছিল ৩১৭ কোটি টাকা। যা ২০১৭-১৮ অর্থবছর হয়েছে ৩৪১ কোটি টাকা। আর গত অর্থবছরের ২২ কোটি টাকার নিট মুনাফা বেড়ে ২০১৭-১৮ অর্থবছরে হয়েছে সাড়ে ৩২ কোটি টাকা। দেখা যাচ্ছে ইস্টার্ন হাউজিংয়ের ব্যবসায়িক পারফরম্যান্স বরাবরের মতই ভালোর দিকে যাচ্ছে।

সভায় অংশ নেয়া সাধারণ শেয়ারহোল্ডাররা কোম্পানির প্রদত্ত লভ্যাংশে সন্তোষ প্রকাশ করে এর ধারাবাহিকতা অব্যাহত রাখার ওপর গুরুত্বারোপ করেন।

চেয়ারম্যান মনজুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এজিএমে অন্যান্য আলোচ্য বিষয়সমূহের পাশাপাশি ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

সভায় কোম্পানির পরিচালক সুরাইয়া বেগম, ব্যবস্থাপনা পরিচালক ধিরাজ মালাকার, সেক্রেটারি সেলিম আহমেদ, কোম্পানির অন্যান্য কর্মকর্তাবৃন্দসহ শেয়ারহোল্ডাররা উপস্থিত ছিলেন।

শেয়ার বার্তা/ জে ভি

কোম্পানী সংবাদ এর সর্বশেষ খবর

উপরে