ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

এক নজরে তিন কোম্পানির লভ্যাংশ

২০১৮ নভেম্বর ০৫ ১৮:৫২:৪৯
এক নজরে তিন কোম্পানির লভ্যাংশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো: ফার্মা এইডস, এটলাস বাংলাদেশ এবং স্ট্যান্ডার্ড সিরামিক লিমিটেড।

ফার্মা এইডস লিমিটেড : ওষুধ ও রসায়ন খাতের ফার্মা এইডস লিমিটেড ৩০জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১৫.০৭ টাকা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৯.৪৮ টাকা। এছাড়া, চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬০.৮১ টাকায়। আগের বছর ছিল ৪৯.৫৩ টাকা।

ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ২ ডিসেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

এটলাস বাংলাদেশ লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত এটলাস বাংলাদেশ লিমিটেড ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.২৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৪৮ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৬১ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর সকাল ১১ টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গন, গাজীপুরে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

স্ট্যান্ডার্ড সিরামিক লিমিটেড :

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিরামিক খাতের কোম্পানি স্ট্যান্ডার্ড সিরামিক লিমিটেড ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে।

জানা গেছে, ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৮ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৫ টাকা ঋণাত্নক এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪.৯৬ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ নভেম্বর।

শেয়ারবার্তা / মামুন

সংবেদনশীল তথ্য এর সর্বশেষ খবর

উপরে