ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

নরওয়ে ফান্ডের কাছে শেয়ার বিক্রিতে এমটিবি শেয়ারহোল্ডারদের সম্মতি

২০১৮ নভেম্বর ০১ ২১:৪৯:২৫
নরওয়ে ফান্ডের কাছে শেয়ার বিক্রিতে এমটিবি শেয়ারহোল্ডারদের সম্মতি

পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) শেয়ারহোল্ডাররা নরওয়ের সরকারি তহবিল নরফান্ডের কাছে ব্যাংকটির শেয়ার বিক্রি করার সম্মতি দিয়েছেন। আজ ১ নভেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত ব্যাংকের ১৬তম বিশেষ সাধারণ সভায় (ইজিএম) শেয়ারহোল্ডারদের কাছ থেকে এই সম্মতি পাওয়া যায়।

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে এই তহবিলের কাছে শেয়ার বিক্রির বিষয়ে এমটিবি একটি সমঝোতা চুক্তি করে। গত ২০ সেপ্টেম্বর ব্যাংকটির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে মূল্য সংবেদনশীল এই তথ্য জানানো হয়।

চুক্তি অনুসারে স্ক্যান্ডিনেভিয়ান দেশ নরফান্ড এমটিবির ৬ কোটি ৩৭ লাখ ৭ হাজার শেয়ার কিনবে। নরওয়ের এই রাষ্ট্রীয় ফান্ডটির নামে নতুন শেয়ার ইস্যু করবে ব্যাংকটি। দশ টাকা অভিহিত মূল্যের শেয়ারে ১৭ টাকা ১৯ পয়সা প্রিমিয়াম ধরা হয়েছে। প্রিমিয়ামসহ প্রতি শেয়ারের দাম ২৭ টাকা ১৯ পয়সা। এ হিসেবে উল্লিখিত শেয়ার কেনার জন্য নরফান্ডকে ১৭৩ কোটি ২৩ লাখ ৭৪ হাজার ৮১৮ টাকার সমপরিমাণ অর্থ বিনিয়োগ করতে হবে।

ইজিএম-এর মাধ্যমে শেয়ারহোল্ডাররা সম্মতি দিলেও বিধি অনুসারে নতুন শেয়ার ইস্যু করার জন্য পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন প্রয়োজন হবে। ব্যাংকটি এখন অনুমতির জন্য বিএসইসির কাছে আবেদন জানাবে।

আলোচিত শেয়ার কেনার পর এমটিবির পরিচালনা পর্ষদে নরফান্ডের পক্ষ থেকে একজন পরিচালক অন্তর্ভুক্ত করা হবে।

ইজিএমে সভাপতিত্ব করেন এমটিবির গ্রুপ চেয়ারম্যান মোঃ হেদায়েত উল্লাহ। এতেব উপস্থিত ছিলেন এমটিবি’র ভাইস চেয়ারম্যান, খাজা নার্গিস হোসেন, পরিচালকবৃন্দ, সৈয়দ মঞ্জুর এলাহী, রাশেদ এ. চৌধুরী, মোঃ আব্দুল মালেক, মোঃ মনিরুল ইসলাম, স্বতন্ত্র পরিচালক, আনোয়ারুল আমিন, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, আনিস এ. খান এবং গ্রুপ কোম্পানী সচিব মালিক মুনতাসির রেজাসহ বিপুল সংখ্যক শেয়ারহোল্ডাররা।

ক্যাপশন: গত ০১ নভেম্বর, ২০১৮ স্যামসন এইচ চৌধুরী অডিটরিয়াম, এমটিবি টাওয়ার, ১১১ কাজী নজরুল ইসলাম এভিনিউ, ঢাকা-১০০০-এ মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিঃ (এমটিবি)-এর ১৬তম বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে এমটিবির গ্রুপ চেয়ারম্যান, মোঃ হেদায়েত উল্লাহ -এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন এমটিবি’র ভাইস চেয়ারম্যান, খাজা নার্গিস হোসেন, পরিচালকবৃন্দ, সৈয়দ মঞ্জুর এলাহী, রাশেদ এ. চৌধুরী, মোঃ আব্দুল মালেক, মোঃ মনিরুল ইসলাম, স্বতন্ত্র পরিচালক, আনোয়ারুল আমিন, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, আনিস এ. খান এবং গ্রুপ কোম্পানী সচিব, মালিক মুনতাসির রেজা।

শেয়ারবার্তা / জুয়েল

কোম্পানী সংবাদ এর সর্বশেষ খবর

উপরে