ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫

শিল্পায়ন ও অর্থনৈতিক উন্নয়নে শেয়ারবাজার অপরিহার্য

২০১৮ অক্টোবর ১০ ১৫:২৭:১৯
শিল্পায়ন ও অর্থনৈতিক উন্নয়নে শেয়ারবাজার অপরিহার্য

দেশের শিল্পায়ন ও অর্থনৈতিক উন্নয়নের জন্য একটি নিরপেক্ষ, সুসংগঠিত এবং স্বচ্ছ শেয়ারবাজার অপরিহার্য বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পরিচালক মোহাম্মদ রেজাউল করিম।

বুধবার (১০ অক্টোবর) রাজধানীর ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ উপলক্ষে আয়োজিত এক সেমিনারে তিনি এ কথা বলেছেন। সেমিনারটি আয়োজন করে সিটি ব্যাংক ক্যাপিটাল রির্সোসেস লিমিটেড।

রেজাউল করিম বলেন, বিএসইসি দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রম হাতে নিয়েছে। এর প্রধান লক্ষ হল দেশের সাধারণ বিনিয়োগকারীদের বিনিয়োগ সম্পর্কে সচেতন করা। এর ফলে তারা বিনিয়োগের ক্ষেত্রে দক্ষ হয়ে সঠিক বিনিয়োগ করতে পারবেন। এবং তারা বিনিয়োগ করার পরে কোন প্রকার ক্ষতির সম্মুখীন হবেন না। এতে করে বিনিয়োগকারীরা বিনিয়োগে আরো উৎসাহীত হবে বলে তিনি মনে করেন।

তিনি বলেন, নতুন বিনিয়োগকারীদেরকে অবশ্যই যাচাই করে বিনিয়োগ করতে হবে। এবং সেখানে কি কি ঝুঁকি আছে, তা অবশ্যই ভাল করে দেখে নিতে হবে। আর যে কোম্পানিগুলো সবসময় লভ্যাংশ দেয়, সেই কোম্পানিগুলোতে বিনিয়োগ করার জন্য আহ্বান করেন তিনি।

তিনি আরো বলেন, অতি মুনাফার আশায় দীর্ঘমেয়াদী ঋণ নিয়ে বিনিয়োগ না করা ঠিক না। এতে করে পথে বসা ছাড়া কোন উপায় থাকবে না।

সেমিনারে সিটি ব্যাংক ক্যাপিটাল রির্সোসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এরশাদ হোসাইন, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ফ্যাকাল্টি অব বিজনেস অ্যান্ড ইকোনোমিকসের ডিন অধ্যাপক তানবির আহমেদ চৌধুরীসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শেয়ার বার্তা/ জে ভি

কোম্পানী সংবাদ এর সর্বশেষ খবর

উপরে