ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫

আজ থেকে পুঁজিবাজারে সিলভা ফার্মার লেনদেন

২০১৮ অক্টোবর ১০ ০৬:৩২:৩২
আজ থেকে পুঁজিবাজারে সিলভা ফার্মার লেনদেন

আজ বুধবার থেকে পুঁজিবাজারে শুরু হচ্ছে ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি সিলভা ফার্মাসিউটিক্যালসের লেনদেন। পুঁজিবাজারে কোম্পানিটি যুক্ত হওয়ার ফলে ফার্মা ও রসায়ন খাতে কোম্পানির সংখ্যা বেড়ে দাঁড়াবে ৩০টিতে। আর প্রধান পুঁজিবাজার ডিএসইতে তালিকাভুক্ত কোম্পানি বেড়ে হবে ৩০৮টিতে।

আইপিও প্রক্রিয়ায় অভিহিত মূল্য ১০ টাকা দরে তিন কোটি শেয়ার বিক্রি করে মোট ৩০ কোটি টাকা মূলধন সংগ্রহ করেছে সিলভা ফার্মা। এতে কোম্পানিটির পরিশোধিত মূলধন বেড়ে দাঁড়িয়েছে ১৩০ কোটি টাকা। গত ২৭ সেপ্টেম্বর সেন্ট্রাল ডিপোজিটরি প্রতিষ্ঠান সিডিবিএলের মাধ্যমে কোম্পানিটি আইপিও বিজয়ী শেয়ারহোল্ডারদের বিও হিসাবে শেয়ার জমা করেছে।

এর আগে গত ২৮ জুন নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি কোম্পানিটিকে আইপিও প্রক্রিয়ায় মূলধন উত্তোলনের অনুমতি দেয়। নতুন মূলধন দিয়ে ব্যবসা সম্প্রসারণে নতুন যন্ত্রপাতি আমদানি ও ভবন নির্মাণ করবে বলে জানিয়েছে কোম্পানিটি।

এদিকে লেনদেন শুরুর আগে কোম্পানিটি জানিয়েছে, গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে তারা নিট প্রায় ৯ কোটি ৩০ লাখ টাকা মুনাফা করেছে। আগের বছরে যা ছিল ৮ কোটি ৩ লাখ টাকা। আইপিও-পরবর্তী শেয়ারের হিসাবে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৭২ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৫ টাকা ৪৭ পয়সা।

শেয়ারবার্তা /মামুন

সংবেদনশীল তথ্য এর সর্বশেষ খবর

উপরে