ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫

আজ ন্যাশনাল লাইফের এজিএম

২০১৮ সেপ্টেম্বর ২৬ ০৬:১৫:৫০
আজ ন্যাশনাল লাইফের এজিএম

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আজ রাজধানীর কারওয়ান বাজারে এনএলআই টাওয়ারে অনুষ্ঠিত হবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানিটির পর্ষদ। এর মধ্যে ২০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ স্টক। সভার রেকর্ড ডেট ছিল গত ২০ আগস্ট।

আর্থিক প্রতিরেবনে দেখা যায়, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন ১৮) জীবন বীমা কোম্পানিটির তহবিল ৬ কোটি ৪১ লাখ ৫০ হাজার টাকা কমে দাঁড়ায় ৩ হাজার ২৯৭ কোটি ১৮ লাখ ৪০ হাজার টাকা, যা আগের বছর একই সময়ে ২ কোটি ৩৮ লাখ ৫০ হাজার টাকা বেড়েছিল।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে ন্যাশনাল লাইফ। ২০১৫ সালের জন্য ২০ শতাংশ নগদ ও ২০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে তালিকাভুক্ত জীবন বীমা কোম্পানিটি। ২০১৪ হিসাব বছরে ৪৫ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। ২০১৩ সালে ২০ শতাংশ নগদ ও ৩৮ শতাংশ বোনাস শেয়ার দেয়া হয়।

১৯৯৫ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত এ কোম্পানির অনুমোদিত মূলধন ২০০ কোটি ও পরিশোধিত মূলধন ৯৪ কোটি ৩৬ লাখ ৭০ হাজার টাকা। কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৮২ দশমিক ৯৫ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১০ দশমিক শূন্য ১ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে বাকি ৭ দশমিক শূন্য ৪ শতাংশ শেয়ার।

ডিএসইতে গত এক মাসেরও কম সময়ে ন্যাশনাল লাইফের শেয়ারদর ১৪০ থেকে টানা বাড়তে বাড়তে ২৭৫ টাকা ছাড়িয়ে যায়। সর্বশেষ লেনদেন হয় ২৬৭ টাকা ৭০ পয়সায়।

শেয়ারবার্তা / জুয়েল

এজিএম/ইজিএম এর সর্বশেষ খবর

উপরে