ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫

শেয়ারবাজারে আসছে সেন্ট্রাল কাউন্টার পার্টি

২০১৮ মে ১৬ ২০:৩৬:২৩
শেয়ারবাজারে আসছে সেন্ট্রাল কাউন্টার পার্টি

উভয় স্টক এক্সচেঞ্জের সমন্বয়ে তৈরি হচ্ছে ক্লিয়ারিং হাউজ। সেন্ট্রাল কাউন্টার পার্টি বাংলাদেশ লিমিটেড নামে নতুন কোম্পানি গঠন করার উদ্যোগ নিয়েছে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ।

আজ ১৬ মে ডিএসইতে উভয় স্টক এক্সচেঞ্জের প্রতিনিধির সমন্বয়ে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ১ সপ্তাহের মধ্যে সেন্ট্রাল কাউন্টার পার্টি বাংলাদেশ লিমিটেডের নামে কোম্পানি গঠন করা হবে। এ কোম্পানির ৪৫ শতাংশ শেয়ার থাকবে ডিএসই’র অধীনে। এছাড়া ২০ শতাংশ সিএসই’র কাছে, ১৫ শতাংশ ব্যাংকের কাছে, ১০ শতাংশ সিডিবিএলের কাছে এবং বাকি ১০ শতাংশ শেয়ার স্ট্র্যাটেজিক পার্টনারের কাছে থাকবে।

আজ ১৬ মে নতুন এই ক্লিয়ারিং হাউজ গঠন ডিএসই’র সকল বোর্ড মেম্বারের মাধ্যমে অনুমোদিত হয়েছে। অনুষ্ঠিত সভায় ডিএসই’র বোর্ড মেম্বারর্স এবং সিএসই’র পরিচালক মো: ছায়েদুর রহমান, সিএসই’র ঢাকা অফিসের ইনচার্জ মো: গোলাম ফারুক উপস্থিত ছিলেন। ডিএসই’র চেয়ারম্যান প্রফেসর ড. আবুল হাসেম, পরিচালক রকিবুর রহমান এবং মিনহাজ আহমেদ ইমন নতুন এই কোম্পানি গঠনের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। নতুন এই কোম্পানিতে ২০ শতাংশ শেয়ারের অংশীদার করায় সিএসই’র চেয়ারম্যান ড. এ.কে. আব্দুল মোমেন ডিএসই’র চেয়ারম্যান এবং বোর্ড মেম্বার্সদের অভিনন্দন জানান। এছাড়া চীনা কনসোর্টিয়ামের সঙ্গে ডিএসই’র সফলভাবে এগ্রিমেন্ট সম্পন্ন হওয়ায় সিএসই’র পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।


শেয়ারাবার্তা / মামুন

বাজার বিশ্লেষণ এর সর্বশেষ খবর

উপরে