ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫

দীর্ঘমেয়াদে বিনিয়োগের জন্যেই অংশীদারিত্বে এসেছি: চীনা প্রতিনিধি দল

২০১৮ মে ১৬ ০৬:২৩:৩২
দীর্ঘমেয়াদে বিনিয়োগের জন্যেই অংশীদারিত্বে এসেছি: চীনা প্রতিনিধি দল

দীর্ঘমেয়াদে বিনিয়োগের জন্য বাংলাদেশে এসেছে ঢাকা স্টক এক্সচেঞ্জের কৌশলগত অংশীদার শেনঝেন ও সাংহাই স্টক এক্সচেঞ্জের সমন্বয়ে গঠিত চীনা কনসোর্টিয়াম। তারা বাংলাদেশের পুঁজিবাজার ও অর্থনীতির উন্নয়নে কার্যকর অবদান রাখতে চায়।

মঙ্গলবার বিকালে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে ডিএসই ও শেনঝেন-সাংহাই স্টক এক্সচেঞ্জের প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাতে একথা জানিয়েছেন চীনা কনসোর্টিয়ামের প্রতিনিধিরা।

বৈঠকে চীনা কনসোর্টিয়ামের পক্ষে শেনঝেন স্টক এক্সচেঞ্জের প্রেসিডেন্ট ও সিইও ওয়াং জেনজুন ও সাংহাই স্টক এক্সচেঞ্জের সুপারভাইজরি বোর্ডের চেয়ারম্যান পেন শুয়েশিয়ানসহ দুই স্টক এক্সচেঞ্জের ১৪ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন। তাছাড়া তাদের সঙ্গে পাঁচজন চীনা সাংবাদিকও বৈঠকে উপস্থিত ছিলেন।

ডিএসইর পক্ষে এক্সচেঞ্জটির শেয়ারহোল্ডার পরিচালক মিনহাজ মান্নান ইমন ও ব্যবস্থাপনা পরিচালক কেএএম মাজেদুর রহমান উপস্থিত ছিলেন।

অন্যদিকে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির পক্ষে চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেন, কমিশনার অধ্যাপক ড. স্বপন কুমার বালা ও খন্দকার কামাল-উজ-জামান, নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদ, ড. এটিএম তারিকুজ্জামান, মো. আনোয়ারুল ইসলাম ও মো. মাহবুবুল আলম উপস্থিত ছিলেন।

বৈঠকে উপস্থিত একাধিক সদস্য জানান, বেশ প্রাণবন্ত ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে। চীনা কনসোর্টিয়ামের প্রতিনিধিরা তাদের কৌশলগত বিনিয়োগ প্রস্তাব অনুমোদনের জন্য বিএসইসিকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা সবসময় নিয়ন্ত্রক সংস্থার কাছ থেকে সমর্থন ও দিকনির্দেশনা মূলক আচরণ প্রত্যাশা করি। বিএসইসির দেয়া সব শর্ত, নির্দেশনা, সিকিউরিটিজ, ডিমিউচুয়ালাইজেশন আইনসহ স্থানীয় আইন-কানুন মেনে চলার কথা জানান চীনা প্রতিনিধিরা।

বৈঠকে বিএসইসির পক্ষ থেকে দেশের পুঁজিবাজারের উন্নয়নের পাশাপাশি বিনিয়োগকারীদের স্বার্থরক্ষা হয়, এমন যেকোনো উদ্যোগে ডিএসই ও এর কৌশলগত অংশীদারের পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করা হয়।

শেয়ারবার্তা / শহিদুল্ ইসলাম

সংবেদনশীল তথ্য এর সর্বশেষ খবর

উপরে