ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮, ৫ ভাদ্র ১৪২৫

দিনের মধ্যভাগে বিক্রেতা সংকটে ৪ কোম্পানি

২০১৮ মে ১৫ ১২:৫৪:২২
দিনের মধ্যভাগে বিক্রেতা সংকটে ৪ কোম্পানি

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিনের মধ্যভাগে বিক্রেতা সংকটে পড়তে দেখা যায় দুই কোম্পানিকে এবং বিক্রেতা সংকেটের কাছাকাছি থাকতে দেখা যায় আরও দুই কোম্পানিকে। কোম্পানিগুলো হলো-কুইনসাউথ টেক্সটাইল, মুন্নু স্ট্যাফলার্স, ইস্টার্ন লুব্রিকেন্ট ও লিগ্যাসি ফুটওয়ার লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়, এদিন সবচেয়ে বেশি দর বাড়ে কুইন সাউথ টেক্সটাইলের। দর বাড়ে ৯.৭৯ শতাংশ। এ সময়ে কোম্পানিটির শেয়ার ৪৩.৭০ টাকায় বিক্রেতা সংকটে পড়ে হল্টেড হয়ে যায়। আগেরদিন এর ক্লোজিং দর ছিল ৩৯.৮০ টাকা। লেনদেন হয় ২১ লাখ ১৬ হাজারের বেশি শেয়ার। যার বাজার মূল্য ৯ কোটি ১০ লাখ টাকার বেশি।

বিক্রেতা সংকটে পড়া দ্বিতীয় কোম্পানি হলো মুন্নু স্ট্যাফলার্স। কোম্পানিটির দর বাড়ে ৬.২৪ শতাংশ। এ সময়ে কোম্পানিটির শেয়ার ১৭৬৫.৪০ টাকায় বিক্রেতাশুন্য হয়ে হল্টেড হয়ে যায়। আগেরদিন এর ক্লোজিং দর ছিল ১৬৬১.৬০ টাকা। লেনদেন হয় ৩ হাজার ৫০০ বেশি শেয়ার যার বাজার মূল্য ৬২ লাখ টাকার বেশি।

এ সময়ে বিক্রেতা সংকটের শেষ ধাপের কাছাকাছি থাকা ইস্টার্ন লুব্রিকেন্টের শেয়ার দর বাড়ে ৫.৯৮ শতাংশ। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর ১৩৪২ টাকায় লেনদেন হতে দেখা যায়। আগেরদিন এর ক্লোজিং দর ছিল ১২৬৬.২০ টাকা। লেনদেন হয় ২৭ হাজারের বেশি শেয়ার। যার বাজার মূল্য ৩ কোটি ৫৮ লাখ টাকার বেশি।

এ সময়ে বিক্রেতা সংকটের কাছাকাছি থাকা লিগ্যাছি ফুটওয়রের শেয়ার দর বাড়ে ৯.৩০ শতাংশ। এ সময়ে কোম্পানিটির শেয়ার বিক্রেতা সংকটের শেষ ধাপের সন্নিকটে ৬৪.৬০ টাকায় লেনদেন হতে দেখা যায়। আগেরদিন এর ক্লোজিং দর ছিল ৫৯.১০ টাকা। লেনদেন হয় ১৩ লাখ ৯০ হাজারের বেশি শেয়ার। যার বাজার মূল্য ৮ কোটি ৭৫ লাখ টাকার বেশি।


শেয়ারবার্তা / মামুন

বাজার বিশ্লেষণ এর সর্বশেষ খবর

উপরে