ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫

জুনের মধ্যে ইস্টার্ন কেবলসের এজিএম

২০১৮ মে ১৪ ০৬:২৬:০৯
জুনের মধ্যে ইস্টার্ন কেবলসের এজিএম

৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ১৮ জানুয়ারি বেলা ১১টায় চট্টগ্রামের পতেঙ্গায় কারখানা প্রাঙ্গণে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করার কথা ছিল ইস্টার্ন কেবলস লিমিটেডের। অনিবার্য কারণে তা স্থগিত করা হয়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ৩০ জুনের মধ্যে এজিএমটি অনুষ্ঠিত হবে। এর রেকর্ড ডেট ছিল ৩০ নভেম্বর।

২০১৭ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে ইস্টার্ন কেবলসের পরিচালনা পর্ষদ। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, এ সময় শেয়ারপ্রতি ১ টাকা ১৯ পয়সা আয় (ইপিএস) করেছে ইস্টার্ন কেবলস। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৩৫ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৩০ টাকা ৬১ পয়সায়।

চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই, ২০১৭-মার্চ, ২০১৮) ইস্টার্ন কেবলসের ইপিএস হয়েছে ৫১ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ১৫ পয়সা। ৩১ মার্চ কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ৩১ টাকা ১২ পয়সায়।

২০১৬ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় ইস্টার্ন কেবলস। ২০১৫ হিসাব বছরে ১২ শতাংশ নগদ লভ্যাংশ পান ইস্টার্ন কেবলসের শেয়ারহোল্ডাররা।

ডিএসইতে সর্বশেষ ১৯৫ টাকায় ইস্টার্ন কেবলসের শেয়ার কেনাবেচা হয়। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন দর ছিল ১৩৪ টাকা ৩০ পয়সা ও সর্বোচ্চ ২৫৪ টাকা ৯০ পয়সা।

সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ১৪৪ দশমিক ৩, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ২৮৬ দশমিক ৪৭।

শেয়ারবার্তা / মামুন

কোম্পানী সংবাদ এর সর্বশেষ খবর

উপরে