ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮, ৫ ভাদ্র ১৪২৫

ওটিসি মার্কেটের ১৪ কোম্পানি আর্থিক প্রতিবেদন প্রকাশ

২০১৮ মে ০৩ ১৭:০০:৫১
ওটিসি মার্কেটের ১৪ কোম্পানি আর্থিক প্রতিবেদন প্রকাশ

ওভার দ্যা কাউন্টারে (ওটিসি) থাকা ১৪ কোম্পানি তৃতীয় প্রান্তিকের (জানুয়ারী’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এগুলো হলো- ল্যাক্সেস, সোনালী পেপার, বিডি হোটেলস, আলফা টোবাকো ম্যানুফ্যাকচারিং, হিমান্দ্রী, পদ্মা প্রিন্টার্স অ্যান্ড কালার, ইউসুফ ফ্লালওয়ার মিলস, তামিজ উদ্দিন টেক্সটাইল মিলস, বিডি জিপার, বিডি ল্যাগেজ, বিডি ডাইং, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ, ম্যাগ এন্টারপ্রাইজ এবং ম্যাগ পেপার লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ল্যাক্সেস: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’১৮-মার্চ’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৬২ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৪৯ টাকা বা ৭৯.০৩ শতাংশ।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১৯.৩৯ টাকা। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি দায় হয়েছে ১৫.৫৫ টাকা।

সোনালী পেপার: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারী’১৮-মার্চ’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৭৪ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৭ টাকা বা ৯.৪৫ শতাংশ।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫২ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৪৮ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.০৪ টাকা বা ২.৬৩ শতাংশ।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৭.৬৩ টাকা ঋণাত্নক। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৩২.২০ টাকা।

বিডি হোটেলস: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারী’১৮-মার্চ’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.৩৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৬.১২ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ২.২২ টাকা বা ৩৬.২৭ শতাংশ।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৩.৪৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ২৩.২২ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ১০.২৪ টাকা বা ৪৪.০৯ শতাংশ।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৮.৩৯ টাকা ঋণাত্নক। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯৫ টাকা।

আলফা টোবাকো ম্যানুফ্যাকচারিং: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারী’১৮-মার্চ’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০২ টাকা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ০.৪৮ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ০.৪৬ টাকা বা ৯৫.৮৩ শতাংশ।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৬৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ১.৯৭ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ১.২৯ টাকা বা ৬৫.৪৮ শতাংশ।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৫০ টাকা ঋণাত্নক। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি দায় হয়েছে ৩৩২.৬৫ টাকা।

হিমান্দ্রী: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারী’১৮-মার্চ’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৯.৫৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ৪০.৯৬ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ২১.৩৭ টাকা বা ৫২.১৭ শতাংশ।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৩.৩০ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৩০.৮৯ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ৭.৫৯ টাকা বা ২৪.৫৭ শতাংশ।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩৮ টাকা। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৬৩৩.৫৮ টাকা।

পদ্মা প্রিন্টার্স অ্যান্ড কালার: ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৬২ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.০১২ টাকা। সে হিসেবে কোম্পানিটি লাভ থেকে লোকসানে অবস্থান করছে।

ইউসুফ ফ্লালওয়ার মিলস: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারী’১৮-মার্চ’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ০.২৪ টাকা। সে হিসেবে কোম্পানিটি লোকসান থেকে লাভে অবস্থান করছে।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে লোকসানে ছিল ০.৪৩ টাকা। সে হিসেবে কোম্পানিটি লোকসান থেকে লাভে অবস্থান করছে।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫৩.১০ টাকা ঋণাত্নক। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫.৮৮ টাকা।

তমিজ উদ্দিন টেক্সটাইল মিলস: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারী’১৮-মার্চ’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ০.২৮ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.২৬ টাকা বা ৯২.৮৫ শতাংশ।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ০.৬০ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৩ টাকা বা ০.০৩ শতাংশ।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৬.১০ টাকা। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২৬.২৭ টাকা।

বিডি জিপার: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারী’১৮-মার্চ’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ০.৪৫ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ০.০৮ টাকা বা ১৭.৭৭ শতাংশ।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.১২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ১.৩১ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ০.১৯ টাকা বা ১৪.৫০ শতাংশ।

বিডি ল্যাগেজ: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারী’১৮-মার্চ’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৭৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ১.৬৫ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ০.৯২ টাকা বা ৫৫.৭৫ শতাংশ।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ২.৮৬ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ২.৮৩ টাকা বা ৯৮.৯৫ শতাংশ।

বিডি ডাইং: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারী’১৮-মার্চ’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.২৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ১.৩১ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ০.০২ টাকা বা ১.৫২ শতাংশ।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩.৮৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ৪.০৭ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ০.২১ টাকা বা ৫.১৫ শতাংশ।

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারী’১৮-মার্চ’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৮৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ০.৯৬ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ০.১১ টাকা বা ১১.৪৫ শতাংশ।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.৫৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ২.৮২ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ০.২৭ টাকা বা ৯.৫৭ শতাংশ।

ম্যাক এন্টারপ্রাইজ: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারী’১৮-মার্চ’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ০.৯৩ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৬১ টাকা বা ৬৫.৫৯ শতাংশ।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ২.৮৮ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ২.৩৩ টাকা বা ৮০.৯০ শতাংশ।

ম্যাক পেপার: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারী’১৮-মার্চ’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৭১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ২.৭১ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস অপরিবর্তীত রয়েছে।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৪৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ৪.২৫ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৭৬ টাকা বা ১৭.৮৮ শতাংশ।

শেয়ারবার্তা / মামুন

বাজার বিশ্লেষণ এর সর্বশেষ খবর

উপরে