ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৪ কার্তিক ১৪২৫

লেনদেনে রেকর্ড সিএসইতে

২০১৮ এপ্রিল ২৬ ১৫:৩১:৩৩
লেনদেনে রেকর্ড সিএসইতে

উত্থানে শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। বৃহস্পতিবার (২৬ এপ্রিল) উভয় শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। বেড়েছে টাকার পরিমাণে লেনদেনও। দেশের দ্বিতীয় শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেন চার মাসের মধ্যে সর্বোচ্চ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ সিএসইতে ১৩৭ কোটি ৭১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা চার মাস বা ৮২ কার্যদিবসের মধ্যে সর্বোচ্চ। এর আগে সিএসইতে ২০১৭ সালের ২৮ ডিসেম্বর লেনদেন হয়েছিল ১৮০ কোটি ৯৮ লাখ টাকার। এদিকে প্রধান শেয়ারবাজার ডিএসইতেও আজ টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৫৪৭ কোটি ৮ লাখ টাকার। যা আগের দিন থেকে ৬২ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৪৮৫ কোটি টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৮১৩ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১ ও ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩৪৩ ও ২১৭১ পয়েন্টে। ডিএসইতে আজ হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৪৭টির, কমেছে ১৩৮টির ও অপরিবর্তিত রয়েছে ৫১টির দর।

অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭৯৩১ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ২, সিএসসিএক্স ২২ ও সিএসআই ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩৬২, ১০৮৩৮ ও ১২০৪ পয়েন্টে। তবে অপর সিএসই-৩০ সূচক ১৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬৩২১ পয়েন্টে। সিএসইতে আজ হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৯৯টির,কমেছে ৯৯টির ও অপরিবর্তিত রয়েছে ৩৫টির দর।

শেয়ার বার্তা/ জে ভি

বিএসইসি/ডিএসই/সিএসই এর সর্বশেষ খবর

উপরে