ঢাকা, মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮, ৩০ শ্রাবণ ১৪২৫

আসছে শেয়ারবাজারে, চেনে না ডিএসই সিএসই!

২০১৮ এপ্রিল ১২ ১৩:১২:২৪
আসছে শেয়ারবাজারে, চেনে না ডিএসই সিএসই!

শেয়ারবাজার থেকে শত শত কোটি টাকা সংগ্রহ করতে চায় আরএসআরএম গ্রুপের মডার্ন স্টিল মিলস। তবে এই কোম্পানি কর্তৃপক্ষ ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ সর্ম্পকে জানে না। এমনকি কোম্পানিটিতে কোন প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) এবংসচিবও নেই।

শেয়ারবাজার থেকে টাকা উত্তোলনের লক্ষ্যে মডার্ন স্টিল মিলসের ওয়েবসাইটে কোম্পানি কর্তৃপক্ষ বিনিয়োগকারীদের জন্য বিভিন্ন তথ্য প্রদান করার চেষ্টা করেছেন। এরমধ্যে শেয়ারবাজার সর্ম্পকিত বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পাশাপাশি ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ওয়েবসাইট লিঙ্ক দেওয়ার চেষ্টা করেছেন। কিন্তু তারা জানেই না ডিএসই ও সিএসইর সংক্ষিপ্ত নামটা কি।

মডার্ন স্টিল কর্তৃপক্ষ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে বিএসইসি হিসাবে ঠিক মতো জানলেও ঢাকা স্টক এক্সচেঞ্জকে ডিএসসি ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জকে সিএসইসি হিসাবে জানে। আর এই জানাকেই বিনিয়োগকারীদের মধ্যে ছড়িয়ে দেওয়ার বা বিনিয়োগকারীদেরকে শেখানোর চেষ্টা করেছে।

এ বিষয়ে জানতে মডার্ন স্টিলের ঢাকার গুলশান অফিসে যোগাযোগ করা হলে রিসিভশন থেকে চট্টগ্রাম অফিসে কথা বলতে বলে। চট্টগ্রাম থেকে জানায় তাদের কোনো সচিব ও সিএফও নাই। আর তিনি কোন বিষয়ে কিছু বলতে পারবেন না। জানতে হলে ঢাকায় শেয়ার অফিসে যোগাযোগ করতে বলেন। এরপরে শেয়ার অফিসে ফোন দিলেও কেউ রিসিভ করেননি।

মডার্ন স্টিল বুক বিল্ডিং পদ্ধতিতে শেয়ারবাজার থেকে টাকা উত্তোলন করতে চায়। এ লক্ষে আগামী ২২ এপ্রিল রোড শো করবে। ওই দিন সন্ধ্যা সাড়ে ৬টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরা (আইসিসিবি), হল-২, কুড়িল বিশ্বরোড, ঢাকাতে রোড শো অনুষ্ঠিত হবে। এতে শেয়ারবাজারের যোগ্য বিনিয়োগকারীদের (ইলিজিবল ইনভেস্টর) উপস্থিত থাকার আহবান জানানো হয়েছে।

শেয়ার বার্তা/ জে ভি

বাজার বিশ্লেষণ এর সর্বশেষ খবর

উপরে