ঢাকা, বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮, ৮ আষাঢ় ১৪২৫

শেয়ারবাজার পতনের জন্য বিএসইসি চেয়ারম্যান অপসারণের দাবি

২০১৮ মার্চ ১৩ ১৮:৩৭:০৪
শেয়ারবাজার পতনের জন্য বিএসইসি চেয়ারম্যান অপসারণের দাবি

পুঁজিবাজারের অব্যাহত পতনের জন্য দায়ী করে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের পদত্যাগ দাবি করেছে বিনিয়োগকারী সংগঠন।

সোমবার বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের মানববন্ধন শেষে এক প্রেস বিজ্ঞপ্তিতে ওই সংগঠনের পক্ষ থেকে এ দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শেয়ার বাজারে ২০১০ সালের মত অব্যাহত দরপতনের প্রতিবাদে বেলা ২ টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের সামনে মাবন বন্ধন ও এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সভায় অব্যাহত বাজারের পতনের জন্য বিএসইসি-এর চেয়ারম্যান ও চরিচালকেরদ দায়ী করা হয় এবং তাদের অপসারণ দাবি করা হয়। শেয়ার বাজারের স্বার্থে অনতিবলিম্বে বিএসইসি নতুন চেয়ারম্যান ও পরিচালক নিয়োগের জন্য সরকারের নিকট জোর দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বাজারের এই ক্রান্তিকালে অীতরিক্ত প্রিমিয়ামসহ আইপিও বন্ধ রাখার অনুরোধ করা হয়। বাজারের গতি ফিরিয়ে আনার লক্ষ্যে আইসিবি, বাংলাদেশ ব্যাংকসহ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের যথাযথ ভূমিকা পালনে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন বিনিয়োগকারী নেতৃবৃন্দ। বিশেষ করে বাংলাদেশ ব্যাংকের অযাচিত হস্তক্ষেপ থেকে পুঁজিবাজার রক্ষার করার জন্য জোর দাবি জানানো হয়।

বাজারে পতন রোধ না হলে অন্দোলনের হুমকি দেন নেতৃবৃন্দ।

উক্তসভায় বক্তব্য রাখেন সভাপতি মিজান উর রশিদ চৌধুরী, সিনিয়র সভাপতি কাজী মোঃ নজরুল, সধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক।


শেয়ারবার্তা / জুয়েল











সংবেদনশীল তথ্য এর সর্বশেষ খবর

উপরে