ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫

২২৫ শতাংশ দর বেড়েছে কুইন সাউথ টেক্সটাইলের

২০১৮ মার্চ ১৩ ১৫:০৬:০২
২২৫ শতাংশ দর বেড়েছে কুইন সাউথ টেক্সটাইলের

লেনদেনের প্রথম দিনে (১৩ মার্চ) কুইন সাউথ টেক্সটাইলের শেয়ার দর বেড়েছে ২২৫ শতাংশ। যা এদিন শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর মধ্যে সর্বোচ্চ। এছাড়া কোম্পানিটি শেয়ার লেনদেনেও শীর্ষ স্থান দখল করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার ১০ টাকা দরের কুইন সাউথের শেয়ার লেনদেনে শুরু হয়। এদিন কোম্পানিটির শেয়ার সর্বনিম্ন ২৫ টাকা থেকে সর্বোচ্চ ৩৮ টাকায় বেচাকেনা হয়েছে। আর সর্বশেষ ৩৩.৬০ টাকায় লেনদেন হয়েছে।সবশেষে কোম্পানিটির শেয়ার দর দাড়িঁয়েছে ৩২.৫০ টাকায়। যাতে লেনদেনের প্রথমদিন শেয়ার দর বেড়েছে ২২.৫০ টাকা বা ২২৫ শতাংশ।

এদিন ১২ হাজার ৫৫৪ বার হাতবদলের মাধ্যমে কুইন সাউথের ৬৪ লাখ ৩২ হাজার ৮২০টি শেয়ার লেনদেন হয়েছে। এক্ষেত্রে ১৮ কোটি ৫৮ লাখ ৬৯ হাজার টাকায় লেনদেন হয়েছে। আর এই লেনদেনের মাধ্যমে কোম্পানিটি শীর্ষ লেনদেনের তালিকা দখল করেছে।

মঙ্গলবার ‘এন’ ক্যাটাগরিভুক্ত কুইন সাউথ টেক্সটাইল মিলসের ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ট্রেডিং কোড "QUEENSOUTH" ও কোম্পানি কোড : ১৭৪৭৬ এবং সিএসইতে কোম্পানিটির স্ক্রিপ্ট আইডি ১২০৬৪ এবং স্ক্রিপ্ট কোড : QUEENSOUTH।

এর আগে ৭ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত কোম্পানিটির আইপিওতে আবেদন গ্রহণ করা হয়। আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৬২ গুণ এবং বিদেশী বিনিয়োগকারীদের কাছ থেকে ৯৭ হাজার আবেদন জমা পড়ে। এক্ষেত্রে চাহিদার বেশি আবেদন হওয়ায়, গত ১ ফেব্রুয়ারি আইপিওর লটারি অনুষ্ঠিত হয়।

কোম্পানিটি শেয়ারবাজারে ১ কোটি ৫০ লাখ শেয়ার ছেড়ে ১৫ কোটি টাকা উত্তোলন করে। যা দিয়ে স্বয়ংক্রিয় ওয়ারহাউজ নির্মাণ, মেশিনারিজ ক্রয়, কারখানা আধুনিকায়ন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যবহার করা হবে।

আইপিওতে কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

শেয়ার বার্তা/ জে ভি

কোম্পানী সংবাদ এর সর্বশেষ খবর

উপরে