ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

বারাকা শিকলবাহায় বিনিয়োগের সিদ্ধান্ত বারাকা পাওয়ারের

২০১৮ মার্চ ১২ ২১:০০:২৬
বারাকা শিকলবাহায় বিনিয়োগের সিদ্ধান্ত বারাকা পাওয়ারের

পুঁজিবাজারের তালিকাভুক্ত বারাকা পাওয়ার লিমিটেডের পরিচালনা পর্ষদ নতুন আরও একটি পাওয়ার প্লান্টে বিনিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে। আজ (সোমবার) কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, বারাকা গ্রুপের একটি কোম্পানি বারাকা শিকলবাহা লিমিটেড। এই কোম্পানিটি ১০৫ মেঘাওয়াটের বিদ্যুৎ উৎপাদন করবে। ইতোমধ্যে এর অনুমোদন দিয়েছে সরকার। এই কোম্পানিতে ২০ শতাংশ শেয়ারের বিনিয়োগ করবে বারাকা পাওয়ার। আর ৫১ শতাংশের মালিক হবে বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড। বারাকা পতেঙ্গার ৫১ শতাংশ মালিক বারাকা পাওয়ার লিমিটেড। এ হিসেবে বারাকা শিকলবাহার ৪৬ দশমিক শূণ্য ১ শতাংশ শেয়ারের মালিক হবে বারাকা পাওয়ার লিমিটেড। নতুন এ কোম্পানিটিকে আগামী ৯ মাসের মধ্যে উৎপাদনে আসার জন্য অনুমোদন দিয়েছে সরকার।

সব মিলিয়ে বারাকা গ্রুপে পাওয়ার কোম্পানি চারটি। এই কোম্পানিগুলোর মধ্যে বারাকা পাওয়ারের উৎপাদন ক্ষমতা ৫১ মেঘাওয়াট, বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেডে উৎপাদন ক্ষমতা ৫০ মেঘাওয়াট, কর্ণফুলি পাওয়ারের ১১০ মেঘাওয়াট এবং শিকলবাহার উৎপাদন ক্ষমতা হবে ১০৫ মেঘাওয়াট। সব মিলিয়ে এ গ্রুপের বিদ্যুৎ উৎপাদ করার ক্ষমতা হবে ৩১৬ মেঘাওয়াট।

শেয়ারবার্তা/ জুয়েল

কোম্পানী সংবাদ এর সর্বশেষ খবর

উপরে