ঢাকা, বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮, ৮ আষাঢ় ১৪২৫

‘ডিএসইর অংশীদর নিয়ে নিয়ন্ত্রক সংস্থা ছলচাতুরির আশ্রয় নিচ্ছে’

২০১৮ মার্চ ১২ ১৮:৪৬:৫৫
‘ডিএসইর অংশীদর নিয়ে নিয়ন্ত্রক সংস্থা ছলচাতুরির আশ্রয় নিচ্ছে’

শেয়ারবাজারে অব্যাহত দর পতনের প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার ফের বিক্ষোভ ও মানব বন্ধন কর্মসূচীর ডাক দিয়েছেন বিনিয়োগকারীরা। আগামীকাল দুপুর ১টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে এ কর্মসূচী অনুষ্ঠিত হবে। ঢাকায় অবস্থিত ক্ষতিগ্রস্থ সকল বিনিয়োগকারীকে ওই কর্মসূচীতে যোগ দেয়ার আহবান জানিয়েছেন বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজান-উর-রশিদ চৌধুরী।

তিনি বলেন, সাম্প্রতিক দরপতন নিয়ে বিনিয়োগকারীরা সরব হলেও নিরব নিয়ন্ত্রক সংস্থাগুলো। আর স্ট্র্যাটেজিক পার্টনার নিয়ে নিয়ন্ত্রক সংস্থার টালবাহানার কারণে যেভাবে আমরা ক্ষতিগ্রস্থ হচ্ছি, তাতে পুঁজিবাজারের জন্য সরকারের প্রতিনিধিত্বকারী সংস্থা হিসাবে সংস্থাটি কিছুতেই দায় এড়াতে পারেনা। বিষয়টি যদিও বিনিয়োগকারীদের নয়, তারপরও ডিএসইর মালিকানার প্রতিটি সদস্য যা চাচ্ছে কেনো বিএসইসি কোনো মহলের মনোবাসনা পূরনের জন্য তার বিপক্ষে অবস্থান নিয়েছে তা আমাদের বোধগম্য হচ্ছেনা।

তিনি বলেন, চীন বা ভারত আমাদের সমস্যা নয়, আমাদের সমস্যা হচ্ছে এটির সিদ্ধান্ত জানাতে গিয়ে সরকারের তল্পিবাহক ওই প্রতিষ্ঠানটি যে লুকোচুরি এবং ছলচাতুরির আশ্রয় নিচ্ছে তা জাতির কাছে পরিষ্কার হয়ে গেছে। আমি মনে করি দেশের একটি জাতীয় নির্বাচনকে সামনে রেখে সরকারের একটি সংস্থা এভাবে বিনিয়োগকারীদের বিপক্ষে অবস্থান নিবে তা কিছুতেই গ্রহনযোগ্য হবেনা। অত্রএব এ ব্যাপারে কাল আমাদের কর্মসূচির আগেই সরকারের পক্ষ থেকে বিএসইসি একটি গ্রহণযোগ্য ঘোষণা দিবে এটাই ৩৩ লক্ষ বিনিয়োগকারীর পক্ষ থেকে আমাদের প্রত্যাশা।

বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি কালকের কর্মসূচিতে সকল বিনিয়োগকারীকে স্বর্তফূত অংশগ্রহণের আহবান জানান।


শেয়ারবার্তা / মামুন

সংবেদনশীল তথ্য এর সর্বশেষ খবর

উপরে