ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

যে ৪ খাতে শতভাগ প্রতিষ্ঠানের দরপতন

২০১৮ মার্চ ১২ ১৬:২৮:৩৭
যে ৪ খাতে শতভাগ প্রতিষ্ঠানের দরপতন

ব্যাপক পতনে শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। সোমবার (১২ মার্চ) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) চার খাতের শতভাগ প্রতিষ্ঠানের শেয়ার দর কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

শতভাগ প্রতিষ্ঠানের পতন হওয়া খাতগুলো হলো : পাট, সেবা ও আবাসন, চামড়া এবং টেলিযোগাযোগ।

পাট : এখাতের তিনটি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর সর্বোচ্চ কমেছে নর্দার্ন জুট ম্যানুফ্যাকচারিংয়ের। কোম্পানিটির শেয়ার দর কমেছে ১৭.১০ টাকা। এছাড়া সোনালী আঁশের ৪.৮০ টাকা ও জুট স্পিনার্সের শেয়ার দর কমেছে ৪.১০ টাকা।

সেবা ও আবাসন : এখাতে চারটি প্রতিষ্ঠান রয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার দর ১ টাকা করে কমেছে ইস্টার্ন হাউজিং এবং শমরিতা হসপিটালের শেয়ার দর। এছাড়া সামিট অ্যালায়েন্স পোর্টের ০.৮০ টাকা ও সাইফ পাওয়ারটেকের শেয়ার দর ০.৭০ টাকা কমেছে।

চামড়া : এখাতের ছয়টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর সর্বোচ্চ কমেছে বাটা সু’র। বাটা সু’র দর কমেছে ২৭ টাকা। এখাতে দ্বিতীয় সর্বোচ্চ ৪.৪০ টাকা শেয়ার দর কমেছে এপেক্স ট্যানারির এবং তৃতীয় সর্বোচ্চ ২.৭০ টাকা কমেছে লিগ্যাছি ফুটওয়্যারের শেয়ার দর। এছাড়া সমতা লেদারের ২.৪০ টাকা, এপেক্স ফুটের ২.৩০ টাকা এবং ফরচুন সু’র ০.৮০ টাকা কমেছে।

টেলিযোগাযোগ : এখাতের দুই প্রতিষ্ঠানের মধ্যে বাংলাদেশ সাবমেরিন কেবলের ২.৬০ টাকা এবং গ্রামীণ ফোনের শেয়ার দর ২ টাকা কমেছে।

শেয়ার বার্তা/ জে ভি

কোম্পানী সংবাদ এর সর্বশেষ খবর

উপরে