ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫

অব্যাহত দরপতনের প্রতিবাদে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের বিক্ষোভ

২০১৮ মার্চ ১২ ১৫:২৮:৪০
অব্যাহত দরপতনের প্রতিবাদে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের বিক্ষোভ

পুঁজিবাজারে অব্যাহত দরপতনের কারণে সাধারণ বিনিয়োগকারীরা দিশেহারা হয়ে আবারও রাজপথে নেমে এসেছেন। অব্যাহত দরপতনের প্রতিবাদে তারা ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে বিক্ষোভ করেছেন বিনিয়োগকারীরা। সোমবার সূচকের ব্যাপক পতনে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে মানববন্ধনে অংশগ্রহণ করেন তারা। বিক্ষোভে পুঁজিবাজারকে অনতিবিলম্বে স্থিতিশীল করার দাবি জানানো হয়।

বিক্ষোভ সমাবেশে বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজান-উর-রশিদ চৌধুরী বলেন, পুঁজিবাজারের স্ট্র্যাটেজিক পার্টনার ভারত হবে নাকি চীন হবে সেটি বিনিয়োগকারীদের দেখার বিষয় নয়। বিনিয়োগকারীরা চায় মার্কেট ভালো থাকুক। পুঁজিবাজারে ব্যাংকগুলোর এক্সপোজার নিয়ে বাংলাদেশ ব্যাংক লুকোচুরি খেলছে। চাইলে তারা এক্সপোজারের সংজ্ঞা যৌক্তিক পর্যায়ে নিয়ে আসতে পারে। কিন্তু বর্তমান মার্কেট পঙ্গু হয়ে গেলেও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) নিরব ভূমিকা পালন করছে। তারা বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষায় কাজ করছে না বলে জানান তিনি।


তিনি আরো বলেন, বেশিরভাগ কোম্পানির শেয়ার দর তলানিতে এসে ঠেকেছে। এতে বিনিয়োগকারীরা পুঁজি হারিয়ে নি:স্ব হয়ে পড়ছেন। এমতাবস্থায় যদি বাজারকে স্থিতিশীল করা না হয় তাহলে বিএসইসির চেয়ারম্যানসহ অন্যান্য কমিশনারকে পদত্যাগ করতে হবে।

তিনি বলেন, বাজার স্থিতিশীল করার জন্য বিএসইসির কর্মকর্তাদের যেন কোন দায়-দায়িত্ব নেই। তাঁরা যেন অন্য কোন উদ্দেশ্য নিয়ে বাজারে কাজ করছে। তাঁদেরকে হুশিয়ারী দিয়ে বলেন, বাজার স্থিতিশীল করতে না পারলে বিএসইসির কর্মকর্তাদের হটিয়ে সৎ ও নিষ্ঠাবান কর্মকর্তাদের নিয়োগের জন্য আন্দোলন করা হবে।


শেয়ারবার্তা / মামুন

সংবেদনশীল তথ্য এর সর্বশেষ খবর

উপরে