ঢাকা, বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮, ৮ আষাঢ় ১৪২৫

বিক্রয় বৃদ্ধির মাধ্যমে কুইন সাউথের মুনাফা বেড়েছে ২১ শতাংশ

২০১৮ মার্চ ১১ ১৭:৩৩:৪২
বিক্রয় বৃদ্ধির মাধ্যমে কুইন সাউথের মুনাফা বেড়েছে ২১ শতাংশ

আগামি ১৩ মার্চ লেনদেনের অপেক্ষায় থাকা বস্ত্র খাতের কুইন সাউথ টেক্সটাইল মিলসের চলতি অর্থবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর ১৭) বিক্রয় বেড়েছে ১০ শতাংশ। যার উপর ভিত্তি করে মুনাফা বেড়েছে ২১ শতাংশ।কোম্পানিটির প্রথমার্ধের অনিরীক্ষিত আর্থিক হিসাব থেকে এ তথ্য পাওয়া গেছে।

দেখা গেছে, চলতি বছরের ৬ মাসে কোম্পানিটির আয় বা পণ্য বিক্রয় হয়েছে ১৮৩ কোটি ৯৭ লাখ টাকার। যার পরিমাণ আগের বছরের একই সময়ে ছিল ১৬৭ কোটি ৩ লাখ টাকা। এ হিসাবে আয় বেড়েছে ১৬ কোটি ৯৪ লাখ টাকার বা ১০ শতাংশ।

আগের বছরের ৬ মাসে বিক্রয়ের জন্য প্রত্যক্ষ বা উৎপাদন ব্যয় হয়েছিল ১৫০ কোটি ৫৩ লাখ টাকা। যা ছিল বিক্রয়ের ৯০ শতাংশ। যাতে গ্রোস প্রফিট (মোট মুনাফা) হয়েছিল ১৬ কোটি ৫০ লাখ টাকা। আর এ বছরের প্রথম ৬ মাসে বিক্রয়ের বিপরীতে ৯০ শতাংশ হারে ব্যয় হয়েছে ১৬৫ কোটি ৬ লাখ টাকা। যাতে গ্রোস প্রফিট হয়েছে
১৮ কোটি ৯১ লাখ টাকা। এ হিসাবে গ্রোস প্রফিট বেড়েছে ২ কোটি ৪১ লাখ টাকা বা ১৫ শতাংশ।

এদিকে কোম্পানিটির বিক্রয়ের সঙ্গে পরিচালন ব্যয় বেড়েছে। এছাড়া সুদজনিত ব্যয় বেড়েছে। কোম্পানিটির আগের বছরের ৫ কোটি ২৮ লাখ টাকার পরিচালন ব্যয় এ বছরের ৬ মাসে বেড়ে হয়েছে ৫ কোটি ৬৪ লাখ টাকা। আর আগের বছরের ৬ মাসের ৩ কোটি ৬৮ লাখ টাকার সুদজনিত ব্যয় বেড়ে হয়েছে ৪ কোটি ৭৪ লাখ টাকা।

কোম্পানিটির প্রথম ৬ মাসে বিক্রয় থেকে উৎপাদন ব্যয়, পরিচালন ব্যয়, সুদজনিত ব্যয় ও কর সঞ্চিতি শেষে নিট মুনাফা হয়েছে৭ কোটি ৫৪ লাখ টাকা বা শেয়ারপ্রতি ০.৮৯ টাকা।যার পরিমাণ আগের বছরের একই সময়ে হয়েছিল৬ কোটি ২৫ লাখ টাকা বা শেয়ারপ্রতি০.৮৬ টাকা। এ হিসাবে মুনাফা বেড়েছে ১ কোটি ২৯ লাখ টাকা
বা ২১ শতাংশ।

৮৫ কোটি ১৫ লাখ টাকার পরিশোধিত মূলধনের কুইন সাউথ টেক্সটাইলে ১৫৩ কোটি ৮৫ লাখ টাকার নিট সম্পদ রয়েছে। যা শেয়ারপ্রতি হিসাবে ১৮.০৭ টাকা।

উল্লেখ্য কোম্পানিটি শেয়ারবাজারে ১ কোটি ৫০ লাখ শেয়ার ছেড়ে ১৫ কোটি টাকা উত্তোলন করবে। যা দিয়ে স্বয়ংক্রিয় ওয়ারহাউজ নির্মাণ, মেশিনারিজ ক্রয়, কারখানা আধুনিকায়ন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যবহার করা হবে।

আইপিওতে কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

শেয়ার বার্তা/ জে ভি

কোম্পানী সংবাদ এর সর্বশেষ খবর

উপরে