ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

ব্যাংকিং খাতের ৮৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার দর ধস

২০১৮ মার্চ ১১ ১৬:০৩:৩৯
ব্যাংকিং খাতের ৮৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার দর ধস

পতনে শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। রবিবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া ৭৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। এদিন ব্যাংকিং খাতের ৮৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার দর কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইতে ব্যাংকিং খাতের ৩০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর কমেছে ২৫টির বা ৮৩ শতাংশের, শেয়ার দর বেড়েছে ৩টির বা ১০ শতাংশের এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ২টি বা ৭ শতাংশ প্রতিষ্ঠানের।

শেয়ার দর সর্বোচ্চ কমেছে ব্র্যাক ব্যাংকের। এদিন ব্যাংকটির শেয়ার দর কমেছে ২.৭০ টাকা। দ্বিতীয় সর্বোচ্চ দর ১.৪০ টাকা কমেছে রূপালী ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ১.২০ টাকা কমেছে ডাচবাংলা ব্যাংকের।

এছাড়া ১ টাকা করে কমেছে সিটি ব্যাংক ও ইস্টার্ন ব্যাংকের; ০.৯০ টাকা কমেছে ট্রাস্ট ব্যাংকের;০.৮০ টাকা কমেছে আল আরাফাহ ইসলামী ব্যাংকের; মার্কেন্টাইল ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক ও শাহজালাল ইসলামী ব্যাংকের ০.৫০ টাকা করে; ০.৪০ টাকা কমেছে প্রাইম ব্যাংকের; ০.৩০ টাকা করে কমেছে এবি ব্যাংক, ঢাকা ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, আইএফআইসি, যমুনা বাংক, সাউথইস্ট ব্যাংক ও উত্তরা ব্যাংকের; ০.২০ টাকা করে কমেছে ন্যাশনাল ব্যাংক, ওয়ান ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক ও স্ট্যান্ডার্ড ব্যাংকের এবং ০.১০ টাকা করে কমেছে আইসিবি ইসলামী ব্যাংক, ইসলামী ব্যাংক ও এনসিসি ব্যাংকের।

এদিন মাত্র ৩টি বা ১০ শতাংশ ব্যাংকের শেয়ার দর বেড়েছে। শেয়ার দর সর্বোচ্চ বেড়েছে ব্যাংক এশিয়ার। ব্যাংকটির শেয়ার দর বেড়েছে ০.৪০ টাকা। এছাড়া পূবালী ব্যাংক ও স্যোসাল ইসলামী ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে।

২টির বা ৭ শতাংশ ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। ব্যাংক দুইটি হলো এক্সিম ব্যাংক ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক।

শেয়ার বার্তা/ জে ভি

বাজার বিশ্লেষণ এর সর্বশেষ খবর

উপরে