ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

উভয় বাজারে লেনদেন পতনে চলছে

২০১৮ মার্চ ১১ ১২:০০:০৮
উভয় বাজারে লেনদেন পতনে চলছে

পতনে চলছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। রবিবার (১১ মার্চ) পতনে শুরু হয়েছে লেনদেন। যা বেলা সাড়ে ১১টা পর্যন্ত অব্যাহত রয়েছে।

এসময় পর্যন্ত উভয় শেয়ারবাজারের সব সূচক কমেছে। একইসঙ্গে কমেছে হাত বদল হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। টাকার পরিমাণে লেনদেনও রয়েছে ধীর গতিতে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, একঘণ্টায় ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৫ পয়েন্ট কমে দাড়িয়েছে ৫৮০২ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫ ও ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট কমে দাড়িয়েছে যথাক্রমে ১৩৬৭ ও ২১৩৪ পয়েন্টে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৬৭ কোটি ৬৯ লাখ টাকার। একঘণ্টায় ডিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ৭৭টির, কমেছে ১৪৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

একঘণ্টায় অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৫ পয়েন্ট কমে দাড়িয়েছে ১৭৯৫৫ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ৪, সিএসই-৩০ সূচক ৪৯, সিএসসিএক্স ৩২৮ও সিএসআই ২ পয়েন্ট কমে দাড়িয়েছে যথাক্রমে ১৩৪৯, ১৬২৭৮, ১০৮৩৮ ও ১২১৫ পয়েন্টে।

এসময় পর্যন্ত সিএসইতে ২ কোটি ২২ লাখ টাকার লেনদেন হয়েছে। একঘণ্টায় সিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ১৬টির, কমেছে ৪৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫টির।

শেয়ার বার্তা/ জে ভি

বাজার বিশ্লেষণ এর সর্বশেষ খবর

উপরে