ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

জিএসপি ফিন্যান্সের এজিএম বুধবার

২০১৮ মার্চ ১১ ০৮:১০:০৭
জিএসপি ফিন্যান্সের এজিএম বুধবার

সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য আগামী বুধবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর কাকরাইলে অবস্থিত ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে (আইডিইবি ভবন) বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে জিএসপি ফিন্যান্স কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে জানা গেছে, সভার রেকর্ড ডেট ছিল গত ২৫ ফেব্রুয়ারি।

এর আগে জিএসপি ফিন্যান্সের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ২৩ দশমিক ৫ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করে। এক বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৮ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৫ টাকা ২৪ পয়সায়।

এর আগে ২০১৬ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ২২ শতাংশ নগদ লভ্যাংশ দেয় জিএসপি ফিন্যান্স। সে হিসাব বছরে ব্যাংক-বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ২ টাকা ৮৭ পয়সা। ২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ১৫ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয় জিএসপি ফিন্যান্স। ২০১৪ হিসাব বছরে ৫৫ শতাংশ বোনাস শেয়ার পান এ কোম্পানির শেয়ারহোল্ডাররা।

ডিএসইতে সর্বশেষ ২০ টাকা ৪০ পয়সায় জিএসপি ফিন্যান্সের শেয়ার হাতবদল হয়। গত এক বছরে এ শেয়ারের দর ২০ টাকা ৪০ পয়সা থেকে ৩৮ টাকা ৩০ পয়সার মধ্যে ওঠানামা করে।

২০১২ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত জিএসপি ফিন্যান্সের অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ১০৪ কোটি ৬৩ লাখ ৩৩ হাজার টাকা। রিজার্ভ ১৫০ কোটি ২৫ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের মধ্যে বর্তমানে উদ্যোক্তা-পরিচালকদের হাতে ৩৫ দশমিক ৫৮ শতাংশ, প্রতিষ্ঠান ১৬ দশমিক ৩৬, বিদেশী ১০ দশমিক ৩৯ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে বাকি ৩৭ দশমিক ৬৭ শতাংশ শেয়ার।

সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ৭ দশমিক ১৪, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ৬ দশমিক ৬৬।


শেয়ারবার্তা / মামুন

কোম্পানী সংবাদ এর সর্বশেষ খবর

উপরে