ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

ডিএসইতে ৭ মাসের মধ্যে সর্বনিম্ন সূচক

২০১৮ ফেব্রুয়ারি ২৬ ১৫:১০:৫৬
ডিএসইতে ৭ মাসের মধ্যে সর্বনিম্ন সূচক

দেশের শেয়ারবাজারে পতন অব্যাহত রয়েছে। সোমবারও (২৬ ফেব্রুয়ারি) পতনে শেষ হয়েছে উভয় শেয়ারবাজারের লেনদেন। এ দিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স সাত মাসের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে নেমে গেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭৪ পয়েন্ট কমে দাড়িয়েছে ৫৭৭৪ পয়েন্টে। যা সাত মাস বা ১৫০ কার্যদিবসের মধ্যে সর্বনিম্ন। এর আগে ২০১৭ সালের ২৬ ফেব্রুয়ারি ডিএসইএক্স ৫৭৭৫ পয়েন্টে অবস্থান করছিল।আজ ডিএসইতে অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১২ ও ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট কমে দাড়িয়েছে যথাক্রমে ১৩৪৮ ও ২১২৭ পয়েন্টে।

এদিকে ডিএসইতে টানা সাত কার্যদিবস পতন অব্যাহত রয়েছে। এ সাত দিনে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩২৮ পয়েন্ট কমেছে। এ সাত দিনে ডিএসইএক্স সর্বোচ্চ ১০০ পয়েন্ট কমেছে ১৮ ফেব্রুয়ারি।

এদিন সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও কমেছে। ডিএসইতে আজ ৩৫০ কোটি টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩৪ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৩৮৪ কোটি টাকা।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয়া কোম্পানিগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে মাত্র ৩৮টির, কমেছে ২৪৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির দর।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) আজ সব সূচক কমেছে। সার্বিক সূচক সিএএসপিআই ১৬৩ পয়েন্ট কমে দাড়িয়েছে ১৭৮৪৪ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ১২, সিএসই-৩০ সূচক ৮০, সিএসসিএক্স ৯৭ ও সিএসআই ৮ পয়েন্ট কমে দাড়িয়েছে যথাক্রমে ১৩৪৫, ১৬১৮১, ১০৭৭০ ও ১১৯৮ পয়েন্টে।

সিএসইতে আজ হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৩৪টির, কমেছে ১৬১টির ও অপরিবর্তিত রয়েছে ২৭টির। এ দিন সিএসইতে ১৪ কোটি ৯৮ লাখ টাকার লেনদেন হয়েছে।

শেয়ার বার্তা/ জে ভি

বিএসইসি/ডিএসই/সিএসই এর সর্বশেষ খবর

উপরে