ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

১৯ মাসে সর্বনিম্ন লেনদেন ডিএসইতে

২০১৮ ফেব্রুয়ারি ২২ ১৫:৪০:১৯
১৯ মাসে সর্বনিম্ন লেনদেন ডিএসইতে

নানা সুখবরেও থামছে না দেশের শেয়ারবাজারের পতন। বৃহস্পতিবারও (২২ ফেব্রুয়ারি) দেশের উভয় শেয়ারবাজারে পতনে শেষ হয়েছে লেনদেন। এ দিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন তিনশ কোটি টাকার নিচে নেমে গেছে। যা ১৯ মাসের মধ্যে সর্বনিম্ন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইতে ২৮৯ কোটি টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা ১ বছর ৭ মাস ১১ দিন বা ৪০০ কার্যদিবসের মধ্যে সর্বনিম্ন। এর আগে ২০১৬ সালের ১১ জুলাই ডিএসইতে লেনদেন হয়েছিল ২৭২ কোটি টাকা।

এদিন ডিএসইতে সব সূচক কমেছে। প্রধান সূচক ডিএসইএক্স ২ পয়েন্ট কমে দাড়িয়েছে ৫৯০৬ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ৩ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে দাড়িয়েছে যথাক্রমে ১৩৭৫ ও ২১৭০ পয়েন্টে। আজ ডিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টির দর।

আজ অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ০.৩৮ পয়েন্ট বেড়ে দাড়িয়েছে ১৮২৫৭ পয়েন্ট। এদিন সিএসই-৫০ সূচক ১ ও সিএসসিএক্স ৪ পয়েন্ট বেড়ে দাড়িয়েছে যথাক্রমে ১৩৭৭ ও ১১০২১ পয়েন্টে। তবে সিএসই-৩০ সূচক ৩০ ও সিএসআই ২ পয়েন্ট কমে দাড়িয়েছে যথাক্রমে ১৬৫০৪ ও ১২২৫ পয়েন্টে।

আজ সিএসইতে ২৩ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৮ কোটি টাকা কম। এদিন সিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির দর।

শেয়ার বার্তা/ জে ভি

বিএসইসি/ডিএসই/সিএসই এর সর্বশেষ খবর

উপরে